আপনার মন্তব্য উৎসাহ ও প্রেরণার সহায়ক !

আপনার মন্তব্য উৎসাহ ও প্রেরণার সহায়ক !

সোমবার, ১৮ নভেম্বর, ২০১৩

ডিপ ফ্রাইড ক্রিসপি চিকেন

ডিপ ফ্রাইড ক্রিসপি চিকেনডিপ ফ্রাইড ক্রিসপি চিকেন
উপকরণ:

১। একটা মুরগী। কেটে পিস করে নেয়া। চামড়া থাকলে ভালো। দেশী মুরগী হলে চামড়া ছাড়ানো হলে ভালো হয় কারণ দেশি মুরগি চামড়াসহ খেতে ভালো লাগবে না।
২। টক দই, আটা, ডিম, গুঁড়ো মরিচ, গোলমরিচের গুড়ো, টেস্টিং সল্ট, লবণ।

প্রণালী:


প্রথমে মুরগিটিকে ম্যারিনেট করতে হবে। পাত্রে আধা কেজি টকদই, ৩ চামচ গুঁড়ো মরিচ, ১/২ চামচ গোলমরিচের গুড়ো, ১/২ চামচ চিকেন সিজোনিং পাউডার বা টেস্টিং সল্ট নিন। লবণ স্বাদ মত। এবারে উপকরণগুলো ভালো করে মিশিয়ে নিন। ভালো করে মেশানো শেষ হয়ে গেলে আগে থেকে কেটে রাখা মুরগীগুলো এতে দিয়ে দিন। ঘন্টা দুয়েক এভাবে ঢেকে ভিজিয়ে রাখুন।

আরেকটা পাত্রে আটা, ১ চামচ গুঁড়ো মরিচ, ১/৪ গোলমরিচের গুড়ো, ১/২ চামচ চিকেন সিজোনিং পাউডার বা টেস্টিং সল্ট নিন, আর স্বাদ মত লবণ দিন। একসাথে ভালো করে মেশান। মেশানো হয়ে গেলে আরেকটা পাত্রে দুটো ডিম ফেটে নিন।

ম্যারিনেট করা মুরগীটা এবারে নিয়ে আসুন। একটা করে পিস সরাসরি ম্যারিনেট করার পাত্র থেকে তুলে আটার পাত্রে নিন। ভালোভাবে আটা মেখে নিন সবদিকে ঘুরিয়ে ফিরিয়ে। এবার পিসটা পাশের ডিম ফেটানো পাত্রে নিন। ভালো ভাবে ডিম মাখিয়ে নিন। আবার আটার পাত্রে নিন। ভালোভাবে ঘুরিয়ে আটা মাখিয়ে নিন। এবার পিসটাকে ডুবো তেলে ভেজে নিন। প্রতিটা পিসের জন্যে একই পদ্ধতি অবলম্বন করুন।

উলটে পালটে ভাজুন। বড় পাত্র হলে একবারে ৪-৫টা করে ভাজতে পারবেন। আঁচ কম দিয়ে রাখুন। বাদামী রঙ ধরে এলে তুলে ফেলতে হবে। হাল্কা আঁচে ডিপ ফ্রাই করতে ১০-১৫ মিনিটের বেশি সময় লাগবে না।
তো হয়ে গেলো আপনার পছন্দের ডিপ ফ্রাইড ক্রিসপি চিকেন। সস দিয়ে খেতে ভালো লাগবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন